প্রিয় বরিশাল - খবর এখন স্মার্ট ফোনে প্রিয় বরিশাল - খবর এখন স্মার্ট ফোনে বেতাগীতে পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ করলো বিডি ক্লিন সংগঠন | প্রিয় বরিশাল বেতাগীতে পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ করলো বিডি ক্লিন সংগঠন | প্রিয় বরিশাল
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:৪৪ অপরাহ্ন
প্রিয় বরিশাল :
খবর এখন স্মার্ট ফোনে...

বেতাগীতে পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ করলো বিডি ক্লিন সংগঠন

স্বপন কুমার ঢালী, বেতাগী
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

বরগুনার বেতাগীতে ভিন্নধর্মী আয়োজনে পালিত হল বিডি ক্লিন’র প্রতিষ্ঠা বার্ষিকী। করোনার মহামারি পরিস্থিতি মাথায় নিয়ে অর্ধশত ফলজ ও বনজ বৃক্ষ রোপন করে বিডি ক্লিন বেতাগীর এর স্বেচ্ছাসেবক বৃন্দ।

জানা যায়, আজ বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টায় মোহাম্মদ শাহাদাত হোসেন মুন্না’র সভাপতিত্বে বেতাগী উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম পিন্টু, প্রেসক্লাব সভাপতি মো. সাইদুল ইসলাম মন্টু, সভাপতি বেতাগী প্রেসক্লাব, বিডি ক্লিন এর সদস্য রাজু জোমাদ্দার, মারুফ সিকদার, মাইনুল ইসলাম সাগর, হোসাইন সিপাহী, সাইফুল ইসলাম, ফেরদৌসি কলি, সজল, মাহমুদ, মোস্তাকিম, শাওন, তন্নি, মিম, সিরাতুল প্রমুখ। উপজেলা পরিষদ চত্বরে তাঁরা বিভিন্ন প্রকার ফলজ ও বনজ বৃক্ষ রোপন করেন।

এ বিষয় সংগঠনে সদস্য ও সংবাদকর্মী হোসাইন সিপাহী বলেন,’ পরিবেশ বাঁচাতে ও পরিচ্ছন্ন দেশ গড়তে আমরা বৃক্ষ রোপন করে থাকি।’

উল্লেখ্য যে ২০১৬ এর ৩ জুন প্রথম প্রহরে ঝাড়ু হাতে ঢাকার রাস্তায় নেমেছিলো ২৪ জন উদ্যমি তারুণ্য পরিচ্ছন্ন দেশ গড়ার প্রত্যয়ে। “শুরুটা এখানেই, শেষ করার দায়িত্ব আপনার” প্রথম দিনেই দেশের সকল নাগরিকের প্রতি ছিল এমন প্রত্যাশা। সবার মগজে পরিচ্ছন্ন দেশ গড়ার স্বপ্ন বুনে দিয়েছিলেন তাঁরা।

লাল-সবুজের টিশার্টে জড়িয়ে তাঁরা হাতে তুলে নিলেন ঝাড়ু। রাত ঠিক ১২ টায় চারুকলা_অনুষদ থেকে ঝাড়ু হাতে রাস্তায় নামে এই ২৪ তরুণ। শাহবাগ মোড় থেকে সার্ক ফোয়ারা পর্যন্ত রাস্তা পরিষ্কার করার মাধ্যমে শুরু হয় পরিচ্ছন্ন দেশ গড়ার যাত্রা। আজ ত্রিশ হাজার সদস্য’র একটি পরিবার বিডি ক্লিন,যার স্বপ্ন হচ্ছে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার।

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © priyobarishal.com-2018-2021
themesba-lates1749691102